Wellcome to National Portal
ভূমি সংস্কার বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ মার্চ ২০২৪

ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থা/প্রতিষ্ঠানের প্রতিনিধিগণের অংশগ্রহণে কর্মশালা অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2024-03-21

 

২১ মার্চ ২০২৪; বৃহস্পতিবার

 

আজ ভূমি ভবনের কেন্দ্রীয় সেমিনার হলে সংস্থা/প্রতিষ্ঠানের ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থা/প্রতিষ্ঠানের প্রতিনিধিগণের অংশগ্রহণে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত কর্মশালায় ৩৭টি মন্ত্রণালয়/বিভাগ এবং ১৪৬টি সংস্থা/প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন। দিনব্যাপি আয়োজিত এই কর্মশালায় ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে সংস্থা/প্রতিষ্ঠানের ভূমি উন্নয়ন কর আদায়ের প্রক্রিয়া বিস্তারিতভাবে দেখানো হয়। এছাড়াও ভূমি উন্নয়ন কর আদায়ের ক্ষেত্রে যেসব জটিলতা আছে এবং এর সম্ভাব্য সমাধান/সুপারিশ নিয়ে উম্মুক্ত আলোচনা ও গ্রুপ প্রেজেন্টেশন অনুষ্ঠিত হয়। 

 

কর্মশালায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ভূমি সংস্কার বোর্ডের সম্মানিত চেয়ারম্যান জনাব মোঃ আব্দুস সবুর মন্ডল, বিপিএএ মহোদয়। তিনি তাঁর উদ্বোধনী বক্তব্যে হয়রানিমুক্ত ও নাগরিকবান্ধব ভূমি সেবা প্রদানে ভূমি সংস্কার বোর্ডের গৃহীত বিভিন্ন কার্যক্রম তুলে ধরেণ।  তিনি আশাবাদ ব্যক্ত করেন যে ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে সংস্থা/প্রতিষ্ঠানসমূহ আরো সহজে ভূমি উন্নয়ন কর দিতে পারবে। এবং এই কর্মশালার মাধ্যমে বিদ্যমান জটিলতাগুলো চিহ্নিত করে যথাযথ সমাধান বের করা সম্ভব হবে।